Home পত্র আসন্ন পরীক্ষার প্রস্তুতি জানিয়ে পিতার নিকট পত্র | ব্যক্তিগত পত্র |

আসন্ন পরীক্ষার প্রস্তুতি জানিয়ে পিতার নিকট পত্র | ব্যক্তিগত পত্র |

by Curiosityn
2 comments

মনে কর, তোমার টেস্ট পরীক্ষা অতিসন্নিকটে। তুমি তোমার পড়াশোনা নিয়ে ব্যস্ত। তোমার পরীক্ষার প্রস্তুতি সম্পর্কে তোমার বাবা জানতে চেয়েছেন। এখন বাবাকে আসন্ন টেস্ট পরীক্ষার প্রস্তুতি সম্পর্কে জানিয়ে চিঠি লিখ ।

পরীক্ষার প্রস্তুতি জানিয়ে পিতার নিকট পত্র

আমার প্রিয় বাবা,

মাত্র তোমার চিঠি হাতে পেয়েছি। তোমার শারীরিক অবস্থার উন্নতি ঘটেছে কি? মা তোমাকে নিয়ে ভীষণ দুশ্চিন্তা করেন। পরের চিঠি তে তোমার বর্তমান অবস্থা সম্পর্কে অবশ্যই জানাবে।

তুমি জানতে চেয়েছিলে আসন্ন টেস্ট পরীক্ষার জন্য আমি নিজেকে প্রস্তুত কতটা প্রস্তুত করতে পেরেছি। আমাদের প্রস্তুতিমূলক পরীক্ষা শুরু হবে ২রা নভেম্বর থেকে। আপনি জেনে খুশি হবেন যে আমি সব বিষয়ে সমানভাবে অগ্রগতি করেছি। আপনি জানেন আমি গণিত বিষয়ে দুর্বল। তবে একজন শিক্ষকের নির্দেশনায় আমি এতে আশানুরূপ উন্নতি করেছি। আশা করি আমি এই বিষয়ে পূর্ণ নম্বর অর্জনে সক্ষম হব। আমি এখনও কঠোর পরিশ্রম করে যাচ্ছি। আগামী পরীক্ষায় আরও ভাল করার আশা করছি। আমার সফলতার জন্য আল্লাহর কাছে দোয়া করবেন।

আমি ভাল আছি। মাকে আমার সালাম ও ভালবাসা দিও।

ইতি
তোমার আদরের
বৃষ্টি

বার্ষিক পরীক্ষার প্রস্তুতি জানিয়ে পিতার নিকট পত্র

নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়
৪ ঠা ফেব্রুয়ারি, ২০২১

আমার শ্রদ্ধেয় বাবা,

আপনার চিঠি এই মাত্র হাতে পৌছেছে। আসন্ন চূড়ান্ত পরীক্ষার জন্য আমার প্রস্তুতি সম্পর্কে আপনার উদ্বেগ অনুভব করছি। তবে আমি আপনাকে আশ্বাস দিচ্ছি যে আমি এই পরীক্ষায় ভাল ফলাফল করতে সক্ষম হব। আমি আমার সিলেবাসটি পুঙ্খানুপুঙ্খভাবে সম্পন্ন করেছি এবং এখন আমি সেগুলি বারবার পুনরাবৃত্তি করে আমার দূর্বলতা খুঁজে বের করার চেষ্টা করছি।

আপনি জানেন আমাদের ইংরেজি বইয়ের সংস্করনটি নতুন। এটি শিক্ষার্থীদের মধ্যে নতুন এক উদ্বেগ সৃষ্টি করেছে। কিন্তু আমি মনে করি এই নতুন পদ্ধতিটা একদম সহজ। বর্ণনামূলক প্রশ্নের উত্তর মুখস্থ করার প্রয়োজন নেই। আপনি জানেন যে আমি গণিতে তুলনামূলক পারদর্শী। পদার্থবিদ্যা এবং রসায়নও আমার কাছে খুব আকর্ষণীয় মনে হয়। আশা করি আল্লাহর রহমতে পরীক্ষায় ভালো করতে পারব। আমি আশাবাদী যে আমি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করব। আমার জন্য উদ্বিগ্ন হবেন না। আমি ভালো আছি।

তোমাকে এবং মাকে আমার শুভেচ্ছা এবং ছোটকে ভালবাসা।

তোমার আদরের ছেলে
হাসান।
(খাম ব্যক্তিগত চিঠির একটি অংশ
এঁকে দিতে হবে।)

4.2/5 - (22 votes)

You may also like

2 comments

Srija Banerjee August 22, 2022 - 9:31 pm

Good

Reply
Srija Banerjee August 22, 2022 - 9:33 pm

Very good

Reply

Leave a Comment